Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহত

দৈনিক নতুন সংবাদ | ডেস্ক রিপোর্ট : জানুয়ারি ৬, ২০২৩, ০২:২৩ এএম যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহত

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ক্যামব্রিজে পুলিশের গুলিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফয়সাল (২০) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (৪ জানুয়ারি) দুপুরে ওই শিক্ষার্থী পুলিশের গুলিতে গুরুতর আহত হন। পরে তাকে ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ফয়সালের গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দাঁতমারা এলাকায়। তিনি ইউনিভার্সিটি অব বোস্টনে (ইউম্যাস) লেখাপড়া করতেন। তার পরিবারের প্রায় সবাই বোস্টনে বসবাস করেন।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের প্রতিবেদনে বলা হয়, নিহত ওই শিক্ষার্থী ছুরি হাতে ঘুরছিলেন। তাঁকে ছুরিটি ফেলে দিতে বলা হলেও সেটি না করায় পুলিশ তাঁকে গুলি করে।

কেমব্রিজ পুলিশ কমিশনার ক্রিস্টিন এলো বলেন, আমাদের অফিসাররা বেশ কয়েকবার ওই ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। ওই যুবকের দেখা পাওয়ার পর তাঁকে নাগালে পেতে পাঁচটি ব্লকের বেশি এলাকায় চেষ্টা চালানো হয়। আমরা পরিস্থিতি শান্ত করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি।

পুলিশের বক্তব্য নাকচ করে নিহতের চাচা সেলিম জাহাঙ্গীর বলেন, ফয়সালের হাতে ছুরি থাকার কোনো ভিডিও তাঁদের কেউ এখন পর্যন্ত দেখাতে পারেনি। মিডলসেক্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিস এ হত্যাকাণ্ডের তদন্ত শুরু করেছে। পুলিশের যে কর্মকর্তা সাইদ ফয়সালের ওপর গুলি চালিয়েছেন, তাকে ছুটিতে পাঠানো হয়েছে।

এ ঘটনায় স্থানীয় বাঙালি কমিউনিটির মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। প্রবাসী বাংলাদেশিরা বলছেন, বাংলাদেশি তরুণ শ্বেতাঙ্গ পুলিশের বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন।

এদিকে নিজেদের কমিউনিটির সন্তান ফয়সালের এই মৃত্যুকে হত্যাকাণ্ড আখ্যায়িত করে বিক্ষোভ সমাবেশ করেন পাশের রাজ্য নিউ ইংল্যান্ডের বাংলাদেশিরা। ###

Side banner