Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

ম্যাচসেরা রোনালদো, জয় মেসি-নেইমারের পিএসজির

দৈনিক নতুন সংবাদ | ডেস্ক রিপোর্ট : জানুয়ারি ২০, ২০২৩, ০২:৩০ এএম ম্যাচসেরা রোনালদো, জয় মেসি-নেইমারের পিএসজির

ক্ষণে-ক্ষণে উত্তাপ ছড়ানো একটি সুন্দর ফুটবল ম্যাচের স্বাক্ষী হয়ে থাকল সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়াম। সৌদি ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার আয়োজনে রিয়াদ অল স্টার বনাম পিএসজির মুগ্ধতা ছড়ানো ম্যাচটি নানা কারণে স্মরণীয় হয়ে থাকবে। আক্রমণ-পাল্টা আক্রমণে মেসি-রোনালদোর এ দ্বৈরথে দুদলই দিয়েছে নিজেদের সেরাটা। দুই গোলে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন রোনালদো। তবে জয়ের মাধ্যমে হাসিটা হেসেছেন মেসি-নেইমার-এমবাপ্পের পিএসজি।

৬০ মিনিটের আগ পর্যন্ত তিনবার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি পিএসজি। তবে এরপর দ্রুত দুই গোল করে জয়টা নিশ্চিত করে নেয় ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। মেসি-রোনালদোর স্মরণীয় এ দ্বৈরথে ৫-৪ গোলের জয় পেয়েছে মেসি-নেইমারের পিএসজি।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে অল স্টার একাদশ। তবে বল দখলে আধিপত্য দেখিয়ে স্বাগতিকদের প্রথম ধাক্কাটা দিয়েছে পিএসজি। ম্যাচের তৃতীয় মিনিটে লিওনেল মেসির গোলে লিড পেয়ে যায় ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। নেইমারের পাস থেকে বক্সের বাঁ পাশ থেকে শট নিয়ে লক্ষ্যভেদ করেন মেসি। পিছিয়ে পড়েও ঘাবড়ে যায়নি অল স্টার একাদশ। তাই ফলাফলও এসেছে।

৩৪ তম মিনিটে পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস রোনালদোকে ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় অল স্টার। স্পটকিক থেকে দলকে সমতায় ফেরান অধিনায়ক রোনালদো। ৩৯ তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির ডিফেন্ডার হুয়ান বার্নেট। ফলে ১০ জনের দলে পরিনত হয়ে যায় পিএসজি। কিন্তু একজন কম নিয়েই ৪ মিনিটের মাথায় আবারও লিড নেয় লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

৪৩ তম মিনিটে এমবাপের ক্রস থেকে জালে বল জড়ান মারকুইনহোস। কিন্তু পিএসজিকে লিড ধরে রাখতে দেননি রোনালদো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে সবাইকে চমকে দিয়ে নিজের দ্বিতীয় গোল করেন পর্তুগিজ মহাতারকা। ২-২ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুদল।

বিরতির পর খেলা হয়েছে আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। তবে ২৫ মিনিটের ব্যবধানে ৩ গোল করে জয়টা এক প্রকার নিশ্চিতই করে ফেলে পিএসজি। শুরুটা করেন সার্জিও রামোস। ৫৩ তম মিনিটে এমবাপের দেওয়া পাস বটম লেফট কর্ণার থেকে জালে জড়ান স্প্যানিশ ডিফেন্ডার।

এবারও সমতায় ফিরতে দেরি করেনি অল স্টার একাদশ। ৫৬তম মিনিটে গঞ্জালো মার্টিনেজের পাস থেকে স্কোরলাইন ৩-৩ করেন হিউন সো। কিন্তু বিধি বাম। এবারও স্বস্তির নিশ্বাস ফেলতে পারেনি স্বাগতিকরা।

৬০তম মিনিটে পেনাল্টি বক্সের মধ্যে হ্যান্ডবল হয় অল স্টারের ডিফেন্ডার আলী আল বুলায়হির। আর তাতে পেনাল্টি পেয়ে যায় পিএসজি। স্পটকিক থেকে গোল করে দলকে এগিয়ে দিতে ভুল করেননি কিলিয়ান এমবাপে।

লিড নিয়ে এবার আর অল স্টারকে সমতায় ফিরতে দেয়নি পিএসজি। উল্টো ৭৮তম মিনিটে একিটিকের গোলে ২ গোলের ব্যবধানে এগিয়ে যায় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা।

এরপর আর দ্রুত ম্যাচে ফিরতে পারেনি অল স্টার। তাই অতিরিক্ত সময়ে টেলিস্কার গোল শুধু ব্যবধানই কমিয়েছে। ৫-৪ গোলে শেষ হয় মেসি-রোনালদোর বহুল প্রতীক্ষিত দ্বৈরথ। ###

Side banner