Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঢাকার পথে-পথে পুলিশের তল্লাশি জোরদার

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, ঢাকা : অক্টোবর ২৭, ২০২৩, ০৫:৩৪ পিএম ঢাকার পথে-পথে পুলিশের তল্লাশি জোরদার

রাজধানী ঢাকার প্রবেশ পথে পুলিশের তল্লাশি আরও জোরদার করা হয়েছে। একাধিক প্রবেশমুখে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। ঢাকার বাইরে থেকে আসা যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে।

সকালে ঢাকার প্রবেশপথ গাবতলী সেতুর মুখে নিরাপত্তা চৌকি বসিয়েছে দারুসালাম থানা পুলিশ। ওই থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন বলেন, সকাল থেকেই নিরাপত্তা চৌকি বসিয়ে যানবাহন ও সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে।

আমিনবাজারে পরিচালিত পুলিশের চেকপোস্ট ঘুরে দেখা যায়, উল্লেখযোগ্য সংখ্যক পুলিশের উপস্থিতিতে ঢাকাগামী বিভিন্ন যানবাহন থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ক্ষেত্রবিশেষে তাদের সঙ্গে থাকা ব্যাগপত্র তল্লাশি করছে পুলিশ। এক্ষেত্রে, ঢাকাগামী দূরপাল্লার বিভিন্ন যাত্রীবাহী বাস, গণপরিবহণ, প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটরসাইকেলের প্রতি পুলিশের বিশেষ নজর লক্ষ করা গেছে। তবে চেকপোস্টে সন্দেহভাজন কাউকে আটকের খবর পাওয়া যায়নি।

উত্তরার আবদুল্লাহপুরেও সকাল থেকে ঢাকার বাইরে থেকে আসা যানবাহন ও সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। এ ব্যাপারে পুলিশের উত্তর অঞ্চলের সহকারী কমিশনার জ্যোতির্ময় সাহা বলেন, চেকপোস্ট (নিরাপত্তা চৌকি) বসিয়ে তল্লাশি করা পুলিশের নিয়মিত কাজেরই অংশ।

শুক্রবার দুপুর ২টার পর পোস্তগোলা ব্রিজের মুখে নিরাপত্তা চৌকি বসিয়ে ঢাকার বাইরে থেকে আসা যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি চালাচ্ছে শ্যামপুর থানা–পুলিশ।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, দুষ্কৃতকারী ও মাদক কারবারিরা যাতে অস্ত্র নিয়ে ঢাকায় ঢুকতে না পারে, সে জন্যই চেকপোস্ট বসানো হচ্ছে।

এদিকে বিএনপি অভিযোগ করেছে, বৃহস্পতিবার রাতভর রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে তাদের দল ও অঙ্গসংগঠনের ৫০ জনের বেশি নেতাকর্মীকে আটক করা হয়েছে।  

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মো. ফারুক হোসেন বলেন, মহাসমাবেশ সামনে রেখে পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে না। যেসব নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে, শুধু তাদের গ্রেফতার করা হচ্ছে।

র‍্যাব ২–এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও যে কোনো  অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আজ সকাল থেকে মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, হাজারীবাগ, শেরেবাংলা নগর, তেজগাঁও এবং তেজগাঁও শিল্প এলাকায় বিশেষ বাহিনীর মাধ্যমে টহলের ব্যবস্থা করা হয়েছে।###

Side banner