Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

ভারতে একদিনেই তিন বিমান বিধ্বস্ত

দৈনিক নতুন সংবাদ | ডেস্ক রিপোর্ট : জানুয়ারি ২৮, ২০২৩, ০২:৪৯ পিএম ভারতে একদিনেই তিন বিমান বিধ্বস্ত

কয়েক মিনিটের ব্যবধানে ভারতের দুই রাজ্যে ভেঙে পড়েছে মোট তিনটি বিমান। দুই জায়গাতেই উদ্ধারকাজ চলছে। 

ভারতের বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, শনিবার (২৮ জানুয়ারি) সকালে রাজস্থানে একটি চার্টার্ড বিমান এবং মধ্যপ্রদেশে সুখই-৩০ ও মিরাজ ২০০০ যুদ্ধবিমান ভেঙে পড়ে।

জানা গেছে, মধ্যপ্রদেশে দুই দিন ধরে বিমানবাহিনীর মহড়া চলছিল। এ দিন সকালে গোয়ালিয়র এয়ারবেস থেকে সুখই-৩০ ও মিরাজ ২০০০- এই দুটি যুদ্ধবিমান উড়ান শুরু করেছিল। আকাশে ওড়ার কিছুক্ষণ পরই মোরেনার কাছে দুটি বিমান ভেঙে পড়ে।

বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। বিমান দুটির ব্ল্যাকবক্সের খোঁজ করা হচ্ছে। ব্ল্যাক্সবক্সের খোঁজ পাওয়া গেলেই দুর্ঘটনার আসল কারণ জানা যাবে।

সেনা সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৮টা থেকে মহড়া শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শৈত্যপ্রবাহের কারণে মহড়া শুরু হতে দেরি হয়। বিমানটি সকাল সাড়ে ৯টা নাগাদ প্রথমবার মহড়া দেয়। এরপরে বিমানটি অবতরণ করে। পরে ১১টা ১৫ মিনিটের দিকে ফের উড়ান শুরু করলে মুহূর্তেই বিমানটি ভেঙে পড়ে। সুখই বিমানে দুইজন পাইলট ছিলেন।

ভেঙে পড়া আরেকটি বিমান মিরাজ-২০০০। বিমানটি প্রথমবার উড়ান শুরু করার পরই ভেঙে পড়ে। মিরাজ-২০০০ যুদ্ধবিমানে একজন পাইলট ছিলেন। তারও খোঁজ মিলছে না।

অপরদিকে রাজস্থানের ভরতপুরে ভেঙে পড়ে অপর একটি চার্টার্ড বিমান। ওই বিমানে কতজন যাত্রী ছিলেন, তা এখনো জানা যায়নি। স্থানীয় বাসিন্দারাই প্রথম বিমানটিকে ভেঙে পড়তে দেখেন।

ভরতপুরের জেলাশাসক অলোক রঞ্জন জানিয়েছেন, আগ্রা থেকে উড়াল দিয়েছিল বিমানটি। একটি রেলস্টেশনের কাছে তা ভেঙে পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে।###

Side banner