ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

বিএনপির ৯০ নেতাকর্মী গ্রেফতার

দৈনিক নতুন সংবাদ | ডেস্ক রিপোর্ট : জুলাই ২৯, ২০২৩, ০৫:৩৮ পিএম বিএনপির ৯০ নেতাকর্মী গ্রেফতার

রাজধানীর প্রবেশপথগুলোতে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে যুগ্ম কমিশনার মেহেদী হাসানসহ ২০ জন আহত হয়েছেন। এ সময় বিএনপির ৯০ জন নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অভিযান চলমান রয়েছে।

শনিবার (২৯ জুলাই ) বিকাল পৌনে চারটার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন উপকমিশনার ফারুক হোসেন।

ফারুক হোসেন জানান, অবস্থান কর্মসূচি পালনের আগে বিএনপির পক্ষ থেকে পুলিশের কোনো অনুমতি নেওয়া হয়নি। বিএনপিকে তারা অফিসিয়ালি কিছু জানায়নি। পুলিশের পক্ষ থেকে গতরাতে বিএনপিকে জানানো হয়েছিল যে, তারা রাস্তা অবরোধ করতে পারবে না। তাই এটি ছিল বেআইনি সমাবেশ। তারপরও তারা রাজপথে ককটেল শুনেছে, পুলিশের উপর আক্রমণ করেছে। কয়েকটি গাড়িতে আগুন দিয়েছে। ২০ গাড়ি ভাঙচুর করেছে। আক্রমণকারীদের নিবারণ করতে পুলিশ রাবার বুলেট ছুড়েছে। যারা গাড়ি ভাঙচুর করেছে, তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

ফারুক হোসেন বলেন, যারা বিশৃঙ্খলা করেছে তাদের বিরুদ্ধে অভিযান চলমান আছে। আরো অনেকে গ্রেফতার করা হবে। যারা বিশৃঙ্খলা করেছেন তাদের সবার নামে মামলা দেওয়া হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।###

Side banner