Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

আপাতত বাসায় ফিরতে পারছেন না খালেদা জিয়া

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক , ঢাকা : আগস্ট ২৮, ২০২৩, ০১:২৯ এএম আপাতত বাসায় ফিরতে পারছেন না খালেদা জিয়া
ফাইল ছবি

শারীরিকভাবে পুরোপুরি সুস্থ না হওয়ায় আপাতত বাসায় ফিরতে পারছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে আরো কিছুদিন চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকতে হবে তাঁকে।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন রোববার (২৭ আগস্ট) সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান। ঠিক কবে নাগােদ হাসপাতাল থেকে নিজ বাসভবন ফিরোজায় ফিরতে পারবেন সাবেক প্রধানমন্ত্রী, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলতে পারেননি তিনি। 

ডা. জাহিদ জানান, খালেদা জিয়ার শারীরিক জটিলতার কিছু-কিছু ক্ষেত্রে উন্নতি হলেও গুরুত্বপূর্ণ কিছু ক্ষেত্রে এখনো সেভাবে উন্নতি হয়নি। বিশেষ করে এই রোগগুলোর জন্য তার উন্নত চিকিৎসার প্রয়োজন। আমরা বারবার বলে আসছি এই রোগগুলোর উন্নত চিকিৎসা ও সরঞ্জাম আমাদের নেই। এজন্য আমরা তাকে বিদেশে নেওয়ার কথা বলেছি।ডা. জাহিদ হোসেন বলেন, বাসায় ফেরার মত উল্লেখযোগ্য উন্নতি এখনো হয়নি। তাই আরো কিছুদিন চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকতে হবে।

গত ৯ আগস্ট  স্বাস্থ্য পরীক্ষার জন্য রাত পৌনে আটটার দিকে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদরোগ এবং পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে ভুগছেন। 

এর আগে গত ১৩ জুন রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পাঁচ দিন পর তিনি বাসায় ফিরেছিলেন।###

Side banner