Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ৮ আশ্বিন ১৪৩০

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

দৈনিক নতুন সংবাদ জানুয়ারি ১৪, ২০২৩, ০৬:৪৯ পিএম অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই গ্রুপের অন্যতম সেরা প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে হারাল দিলারা-সুমাইয়া আক্তাররা। 

শনিবার (১৪ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কে টস জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান করার সুযোগ পায় অস্ট্রেলিয়া।

দলের হয়ে ৫১ বলে সর্বোচ্চ ৫২ রান করেন ক্লেয়ার মুর। এছাড়া ৩৯ বলে ৩৫ রান করেন এলা হেওয়ার্ড। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন মারুফা আক্তার ও দিশা বিশ্বাস। এক উইকেট নেন রাবেয়া খান।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই আউট হন মিষ্টি শাহা। দ্বিতীয় উইকেটে আফিয়া প্রত্যাশার সঙ্গে ৬৬ রানের জুটি গড়ে ফেরেন ওপেনার দিলারা আক্তার।

এক উইকেটে ৬৬ রান করা বাংলাদেশ এরপর মাত্র ৫ রানের ব্যবধানে হারায় দুই উইকেট। ৪২ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৪০ রান করে ফেরেন দিলারা। ২২ বলে দুই চার আর দুই ছক্কায় ২০ রান করে আউট হন আফিয়া। 

এরপর সুমাইয়া আক্তার ও স্বর্ণা আক্তার চতুর্থ উইকেটে ৬১ রানের জুটি গড়ে ১২ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১৮ বলে ২৩ আর ২৫ বলে ৩১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন স্বর্ণা ও সুমাইয়া। 

আগামী ১৬ শ্রীলংকা ও ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।###

Side banner