Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম দিলেন জামালপুরের আঞ্জুয়ারা

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, জামালপুর জানুয়ারি ২০, ২০২৩, ০২:৩৩ পিএম একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম দিলেন জামালপুরের আঞ্জুয়ারা

একইসঙ্গে ৪ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন জামালপুরের আঞ্জুয়ারা বেগম (২১) নামের এক গৃগবধূ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জামালপুর অ্যাপোলো হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ৪ সন্তানের জন্ম দেন তিনি।

গৃহবধূর বাড়ি সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামে। তাঁর স্বামীর নাম আতাউর রহমান। তিনি পেশায়  কাঠমিস্ত্রী।

অ্যাপোলো হাসপাতালের পরিচালক শরিফুজ্জামান রুবেল জামালী সংবাদমাধ্যমকে জানান, গৃহবধূ আঞ্জুয়ারা প্রসব ব্যথা নিয়ে বুধবার হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ তার অস্ত্রোপচার শুরু করেন। প্রায় ঘণ্টাখানেকের সফল অস্ত্রোপচারে একে একে ৪ কন্যা সন্তানের জন্ম হয়। 

বর্তমানে প্রসূতি ও নবজাতকরা সুস্থ আছে বলে জানিয়েছেন হাসাপাতালের গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ।

তিনি বলেন, তবে নবজাতকদের ওজন কম হওয়ায় তাদের উন্নত চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নবজাতকদের ওজন যথাক্রমে ১.৮০০ গ্রাম, ১.৭০০ গ্রাম, ১.৬০০ গ্রাম ও ১ কেজি ৪০০ গ্রাম। 

প্রসূতির স্বামী আতাউর রহমান বাবু জানান, ৬ বছর আগে তিনি বিয়ে করেন। এবারই প্রথমবারের মতো তাদের পরিবারে সন্তান জন্ম নিল। একসঙ্গে ৪ সন্তানের জন্ম হওয়ায় তিনি খুশি। ###

Side banner