Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

বিকল্পধারার মান্নানের স্ত্রী ও দুই মেয়ের বিরুদ্ধে দুদকের মামলা

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, ঢাকা : জানুয়ারি ২৬, ২০২৩, ০৮:৫২ পিএম বিকল্পধারার মান্নানের স্ত্রী ও দুই মেয়ের বিরুদ্ধে দুদকের মামলা

সাড়ে ৩৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের স্ত্রী উম্মে কুলসুম মান্নান ও তাদের দুই মেয়েসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক মো. আব্দুল মাজেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এর আগে গত ২৩ জানুয়ারি মামলাটি অনুমোদন দেওয়া হয়।

মামলায় মেজর মান্নানের স্ত্রী ছাড়াও তার দুই মেয়ে ও বিআইএফসি সাবেক পরিচালক তানজিলা মান্নান ও তাজরিনা মান্নানকে আসামি করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন— বিআইএফসি পরিচালক আব্বাস উদ্দিন আহমেদ, এএমএম জাহাঙ্গীর আলম, রইস উদ্দিন আহমেদ, সাবেক পরিচালক আরশাদ উল্লাহ, সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ ফকরে ফয়সাল, সাবেক এভিপি আহমেদ করিম চৌধুরী, সাবেক সিনিয়র অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন ও মো. মোস্তাফিজুর রহমান।

আসামিদের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে ম্যাক্সনেট অন লাইনের স্বত্বাধিকারী মো. রইস উদ্দিনের নামে ঋণ মঞ্জুর ও বিতরণ দেখিয়ে সুদ আসলে ৩৬ কোটি ৪৯ লাখ ৩১ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছে।

এর আগে একই ধরনের আত্মসাতের ঘটনায় বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের (বিআইএফসি) সাবেক চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানসহ অর্ধশতজনকে আসামি করে পাঁচটি মামলা করে দুদক। সব মিলিয়ে মামলাগুলোয় ১২১ কোটি ৭০ লাখ ১৯ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। ###

Side banner