Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডিসি সম্মেলন ২৪ থেকে ২৬ জানুয়ারি

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৮, ২০২২, ১২:৫৯ এএম ডিসি সম্মেলন ২৪ থেকে ২৬ জানুয়ারি

তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হবে আগামী ২৪ জানুয়ারি। এই সম্মেলন শেষ হবে ২৬ জানুয়ারি। ইতোমধ্যে সম্মেলন আয়োজনে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে এ তথ্য।

২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তায় যদি জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়, সেক্ষেত্রে এবারের ডিসি সম্মেলনই হবে বর্তমান সরকারের শেষ ডিসি সম্মেলন।

মাঠ প্রশাসনের সর্বোচ্চ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা ডিসিদের নিয়ে প্রতিবছরই সম্মেলনের আয়োজন করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রতিবারের মতো এবারও সরকারপ্রধান হিসেবে ডিসি সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪ জানুয়ারি সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডিসি সম্মেলন উদ্বোধন করবেন তিনি। এরপর মন্ত্রণালয়-বিভাগভিত্তিক কার্য-অধিবেশনগুলো রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, এবারও রাষ্ট্রপতি, স্পিকার ও প্রধান বিচারপতির সঙ্গে ডিসিরা সাক্ষাৎ করবেন। তিন বাহিনীর প্রধানের সঙ্গেও সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। তবে এ বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।

দেশের ৬৪ জেলার ডিসি ও আট বিভাগীয় কমিশনার এই সম্মেলনে উপস্থিত হয়ে মাঠ প্রশাসনের সমস্যা-সম্ভাবনা নিয়ে খোলামেলা আলোচনা করবেন। সরকার ও প্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিরা তাদের আলোচনা ও দাবি-দাওয়ার কথা শুনে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন।

মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার জানিয়েছেন, জেলায় সরকারের মুখপাত্র জেলা প্রশাসকরাই মুখ্য দায়িত্ব পালন করেন। সেক্ষেত্রে ডিসিদের এই বৈঠক সরকারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। জাতীয় নির্বাচনের আগে এবারের ডিসি সম্মেলনে সরকারের পরিকল্পনা বা ইশতেহার বাস্তবায়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে বিশ্বাস করি।###

Side banner