Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

১৬৭ জনকে এসপি পদে পদোন্নতি

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, ঢাকা : নভেম্বর ৭, ২০২৩, ০৮:৩২ পিএম ১৬৭ জনকে এসপি পদে পদোন্নতি

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদের ১৬৭ জনকে পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (৭ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ দুইটি পৃথক প্রজ্ঞাপনে তাদের পদোন্নতি প্রকাশ করে।

প্রথম প্রজ্ঞাপনে ১৪০ জন এবং অপর প্রজ্ঞাপনে ২৭ জনকে পদোন্নতি দেওয়া হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৪০টি সুপারনিউমারারি পদের বিপরীতে ১৪০ পুলিশ সুপারকে পদোন্নতি দেয়া হলো। যে সকল কর্মকর্তা মিশনে, শিক্ষাছুটি/প্রেষণ ও লিয়েনে কর্মরত আছেন সেসব কর্মকর্তা মূল কর্মস্থলে যোগদানের পর তাদের পদোন্নতি কার্যকর হবে এবং প্রকৃত যোগদানের তারিখের আগে কোনো আর্থিক সুবিধা পাবেন না।

এতে আরও বলা হয়, পদগুলোতে কর্মরত পদধারীদের পদোন্নতি, অবসর, অপসারণ বা অন্যকোনো কারণে পদ শূন্য হলে তা স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং পদ সৃষ্টির তারিখ থেকে ১৪০টি সুপারনিউমারারি পদের মেয়াদ হবে এক বছর। পদোন্নতি পাওয়া কর্মকর্তারা স্বপদে বহাল থেকে দায়িত্ব পালন করবেন।

এদিকে আলাদা আরেকটি প্রজ্ঞাপনে আরও ১২ জন পুলিশ সুপারকে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি দেয়া হয়েছে। তারা স্বাভাবিক পদোন্নতি পেয়েছেন। প্রজ্ঞাপনে বলা হয়েছে, তাদের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের বরাবর যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পদোন্নতিপ্রাপ্ত পদে যোগদানপত্র পাঠাতে হবে। ###

Side banner