Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জিয়াউর রহমান দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন: ওবায়দুল কাদের

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, ঢাকা : জানুয়ারি ২৫, ২০২৩, ০৩:৩৩ পিএম জিয়াউর রহমান দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন: ওবায়দুল কাদের

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর প্রমাণ আছে বলেও দাবি করেছেন তিনি।

বুধবার (২৫ জানুয়ারি) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গণঅভ্যুত্থান দিবস উপলক্ষ্যে এক আলোচনাসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ দাবি করেন।

বিএনপির বাকশালের সমালোচনা করে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বাকশাল নিয়ে কথা বলে? এটি ছিল জাতীয় দল। বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ। এ দলে বঙ্গবন্ধুর কাছে জিয়াউর রহমান দরখাস্ত করে সদস্য হয়েছিলেন। এর প্রমাণ আছে। সেই দল নিয়ে বিএনপি কথা বলে।

বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, কৃষক শ্রমিক আন্দোলন যারা করেছিল, আপনারা তাদের গুলি করে হত্যা করেছিলেন। কৃষক শ্রমিককে বিএনপির পছন্দ নয়।

ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতা হঠাৎ করে আশার কোনো গল্প নয়। স্বাধীনতা লাখো শহিদের রক্ত, মা-বোনের সম্ভ্রম, বিনিময়ে আশা এক সংগ্রামের নাম। স্বাধীনতা একদিনে আসেনি হাজার বছরের আন্দোলন-সংগ্রাম আর লড়াইয়ের মাধ্যমে এসেছে। পাকিস্তানের বিরুদ্ধে ২৩ বছর সংগ্রাম করে এদেশের স্বাধীনতা এসেছে।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটা পাল্টাপাল্টি কর্মসূচি নয়। এটা গণঅভ্যুত্থানের কর্মসূচি। বিএনপি এসব দিবস পালন করে না। ###

Side banner