Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

আওয়ামী লীগ ও বিএনপিকে মাঠে সমাবেশের পরামর্শ ডিএমপির

দৈনিক নতুন সংবাদ | ফরিদ আহমেদ : জুলাই ২৭, ২০২৩, ০৩:৪৭ পিএম আওয়ামী লীগ ও বিএনপিকে মাঠে সমাবেশের পরামর্শ ডিএমপির

আওয়ামী লীগ ও বিএনপি দুই দলই শুক্রবার ঢাকায় সমাবেশ ডেকেছে। তারা যথাক্রমে বাইতুল মোকাররম জাতীয় মসজিদের সামনে ও নয়াপল্টনে সমাবেশের ঘোষণা দিয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে দুই দলকেই মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আগামী ২৯ জুলাই শিয়া সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। আশুরায় নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট থাকায় দুই দলকে মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে পবিত্র আশুরায় তাজিয়া মিছিলের নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট নিশ্চিত শেষে পর্যাপ্ত নিরাপত্তা ফোর্স ব্যবস্থা করতে পারলে দুই দলই তাদের পছন্দের জায়গায় সমাবেশ করার অনুমতি পেতে পারে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে ডিএমপি সদর দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সমাবেশের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে। ওয়ারেন্টভুক্ত আসামি ছাড়া কাউকে গ্রেফতার করা হচ্ছে না।

এদিকে রাজধানীতে প্রধান দুই রাজনৈতিক দলের সমাবেশস্থল নিয়ে এখনো শঙ্কা কাটেনি। বিএনপিকে গোলাপবাগ মাঠ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনকে আগারগাঁও মাঠে ডিএমপি সমাবেশ করার পরামর্শ দিলেও তাতে রাজি নয় দুই দল। 

বিএনপি নয়াপল্টনে আর ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ সমাবেশের ঘোষণা দিয়েছে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে।

বিকাল ৪টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেই সংবাদ সম্মেলনে দুই দলের সমাবেশের অনুমতির বিষয়ে বিস্তারিত জানানো হবে।###

Side banner