Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জনের কর্মসূচি প্রত্যাহার

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০৪:০৫ পিএম ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জনের কর্মসূচি প্রত্যাহার

আদালত বর্জনের কর্মসূচি প্রত্যাহার করেছেন ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীরা। সোমবার (১৩ ফেব্রুয়ারি) থেকে আদালতে ফিরবেন তাঁরা।

রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠকের পর আইনজীবী সমিতির নেতারা এ কথা জানান ।

এর আগে সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউসে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঁইয়াসহ অন্য আইনজীবীদের সঙ্গে বৈঠকে বসেন আইনমন্ত্রী।

উল্লেখ্য, গত বছর ১ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ আইনজীবীরা মামলা দাখিল করতে গেলে বিচারক মোহাম্মদ ফারুক মামলা না নিয়ে আইনজীবীদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে।

এ ঘটনায় এ বছরের ১ জানুয়ারি থেকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুকের আদালত বর্জনের ঘোষণা দেন আইনজীবীরা।

এ অবস্থায় জেলা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ ও আদালতের নাজির মোমিনুল ইসলামের অপসারণ চেয়ে ৫ জানুয়ারি থেকে পুরো আদালত বর্জনের লাগাতার কর্মসূচি পালন করে আসছিলেন আইনজীবীরা।

আনিসুল হক বলেন, সোমবার থেকে আদালতের কাজকর্ম স্বাভাবিক হবে। আইনজীবীরা বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আদালতে যাবেন।

এ বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শামছুজ্জামান চৌধুরী কানন বলেন, মন্ত্রীর সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। আমরা আমাদের দাবিগুলো পূরণ করতে পেরেছি। অচিরেই সাধারণসভা করে কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হবে। ###

Side banner