Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সহকারী জজ হিসেবে নিয়োগ পাচ্ছেন ১০৪ জন

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, ঢাকা : সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৭:৫৬ পিএম সহকারী জজ হিসেবে নিয়োগ পাচ্ছেন ১০৪ জন

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) অধীনে ২০২৩ সালের সহকারী জজ নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) বিজেএসসির ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে। সহকারী জজ পদে নিয়োগের জন্য এবার ১০৪ জন প্রার্থীকে মনোনীত করা হয়েছে।

বিজেএসসির একটি সূত্র জানিয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখন প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন করবে এবং এর পর যোগ্য প্রার্থীদের নিম্ন আদালতের বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, মামলা জট কমাতে সরকার আদালত ও বিচারকের সংখ্যা বাড়ানোর জন্য কাজ করছে। পুলিশ ভেরিফিকেশনের পর সরকার তাদের পদায়ন করবে।

আনিসুল হক বলেন, বিচারকের সংখ্যা বাড়ানোর লক্ষ্যে সহকারী জজ পদে আরও ১০০ জনকে নিয়োগের জন্য সরকার ইতোমধ্যে বিজেএসসিকে চাহিদা জানিয়েছে। তিনি বলেন, 'আমি আশা করি, নতুন বিচারক নিয়োগের পর মামলা নিষ্পত্তি বাড়বে এবং বিচারাধীন মামলার জট কিছুটা হলেও কমে আসবে।

সুপ্রিম কোর্টের হিসাব অনুযায়ী, সারা দেশের নিম্ন আদালতে এখন সাড়ে ৩৬ লাখ মামলা বিচারাধীন রয়েছে। সুপ্রিম কোর্ট সূত্রে জানা যায়, এই মামলাগুলো পরিচালনার জন্য প্রায় ১,৯০০ বিচারক রয়েছেন।###

Side banner