Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাংবাদিকতায় অ‍্যাওয়ার্ড পেলেন আউয়াল চৌধুরী

দৈনিক নতুন সংবাদ | ডেস্ক রিপোর্ট : ডিসেম্বর ২৩, ২০২২, ০১:৩৬ এএম সাংবাদিকতায় অ‍্যাওয়ার্ড পেলেন আউয়াল চৌধুরী

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্যে পুরস্কৃত হলেন সাংবাদিক আউয়াল চৌধুরী। তিনি এ বছরের ‘সংশপ্তক-২০২২’ অ্যাওয়ার্ড পেয়েছেন।

মহান বিজয় দিবস ও শিশু-কিশোর সংগঠন সংশপ্তকের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পূর্তি উপলক্ষে সমাজের ৯ জন বিশিষ্ট ব‍্যক্তিদের এ অ‍্যাওয়ার্ড দেওয়া হয়।

বুধবার (২১ ডিসেম্বর) জমকালো আয়োজনের মধ‍্য দিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে এ পুরস্কার দেওয়া হয়।

মানবসেবা, চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত, মঞ্চ নাটক ও সাংবাদিকতায় সমাজের বিশিষ্ট ব‍্যক্তিদের এই সম্মাননা প্রদান করে সংশপ্তক।

রাজধানীর শিল্পকলা একাডেমিতে আউয়াল চৌধুরীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও টিভি টুডের প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সচিব হাসনাত লোকমান, বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলা টিভির পরিচালক ও অনুষ্ঠান প্রধান ড. দিনাক সোহানী, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি রাজু আলিম, হোমটেক ডেভেলপার অ্যান্ড বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গণি মিয়া বাবুল ও বিশিষ্ট ব্যাংকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো. তারেক উদ্দিন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোসলেম উদ্দিন হাওলাদার। শুভেচ্ছা জ্ঞাপন করেন আমরা কুঁড়ি এর চেয়ারম্যান মুশতাক আহম্মদ লিটন ও মহাসচিব ফেরদৌস আরা বন্যা।

সম্মাননা গ্রহণ করে আউয়াল চৌধুরী বলেন, ‘যেকোনো স্বীকৃতি অত্যন্ত আনন্দদায়ক। এতে কাজের গতি ও দায়িত্ববোধ আরও বাড়িয়ে দেয়। আমাকে সম্মাননা প্রদান করায় সংশপ্তক সংশ্লিষ্টদের প্রতি ধন‍্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

আউয়াল চৌধুরীর জন্মস্থান ফেনী জেলার ছাগলনাইয়া থানার কাশীপুর চৌধুরী বাড়ি। দীর্ঘ পনের বছর ধরে তিনি সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত রয়েছেন। অনলাইন, পত্রিকা, টেলিভিশন নানা মাধ‍্যমে তিনি কাজ করেছেন। পাশাপাশি সমাজের অবহেলিত মানুষের উন্নয়নে নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গেও যুক্ত রয়েছেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেছেন। বর্তমানে একুশে টেলিভিশনে সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।###

Side banner