Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

বুধ ও বৃহস্পতিবার ফের অবরোধের ঘোষণা বিএনপির

দৈনিক নতুন সংবাদ | নিজস্ব প্রতিবেদক, ঢাকা : নভেম্বর ৬, ২০২৩, ০৭:২১ পিএম বুধ ও বৃহস্পতিবার  ফের অবরোধের ঘোষণা বিএনপির

২৮ অক্টোবরের মহাসমাবেশ পণ্ড হওয়ার পর দুই দফায় পাঁচ দিনের অবরোধ শেষে আবারও সারা দেশে দুই দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী বুধবার ভোর ৬টা থেকে অবরোধ শুরু হয়ে শুক্রবার ভোর ৬টায় ৪৮ ঘণ্টার এই অবরোধ শেষ হবে।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অবরোধের এই কর্মসূচি ঘোষণা করেন। বিএনপির পাশাপাশি, গণতন্ত্র মঞ্চ, ১২–দলীয় জোট, এলডিপিসহ অন্যান্য দল ও জোটও একই কর্মসূচি ঘোষণা করেছে।

বিএনপি এবার ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে কোনো কর্মসূচি পালন করছে না। সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী জানান, দলীয় কার্যালয় তালাবদ্ধ, নেতা-কর্মীদের অব্যাহতভাবে গ্রেপ্তারসহ পরিস্থিতির কারণে ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবসের কর্মসূচি স্থগিত করেছে বিএনপি।

৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচি ঘোষণা করে রিজভী নেতা-কর্মী ও দেশবাসীকে সর্বাত্মকভাবে তা পালন করার আহ্বান জানান। একই সঙ্গে তিনি এত গ্রেপ্তার, হামলার মধ্যেও ‘সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করায়’ দলের সর্বস্তরের নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান। ###

Side banner